আজ মঙ্গলবার, ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজনৈতিক সুবিধা নিতে এমপি গাজীর বিরুদ্ধে অপপ্রচার

এমপি গাজীর বিরুদ্ধে অপপ্রচার

এমপি গাজীর বিরুদ্ধে অপপ্রচার

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ রাজধানীর পার্শবর্তী একটি গুরুত্বপূর্ণ নারায়ণগঞ্জের উপজেলা। এখানে গড়ে উঠছে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান। বাংলাদেশের বিভিন্ন জেলার বেকার যুবক যুবতীরা কর্মের সন্ধানে রূপগঞ্জে ভিড় জমাচ্ছে।

বর্তমান সরকারের আমলে রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী ব্যাপক উন্নয়ন করেছে। রূপগঞ্জ উপজেলার ৩৮ জন নেতার মধ্যে ৩২ জন গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে। গোলাম দস্তগীর গাজী আওয়ামীলীগের হাইকমান্ডের নির্দেশে রূপগঞ্জে ভোটারদের দ্বারে দ্বারে নৌকা মার্কায় ভোট চাচ্ছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন চলতি বছরের ২৭ ডিসেম্বর অনুষ্টিত হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে নির্বাচনকে সামনে রেখে রূপগঞ্জে আ.লীগকে ডুবাতে সক্রিয় হয়ে উঠছে একটি চাপসৃষ্টি কারী মহল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেছেন, কোন মনোনয়ন প্রত্যাশী আমার দলের এমপিদের নামে বদনাম করতে পারবে না। যে বদনাম করবে তাকে মনোনয়ন দেয়া হবে না।

প্রধানমন্ত্রী আরো নির্দেশ দেন আওয়ামীলীগের নেতাকর্মীদের ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপির শাসন আমলে গ্রেনেড হামলা,লুটপাট বিদ্যুতের জন্য হাহাকার,সারের জন্য কৃষককে গুলি করে হত্যাসহ বিভিন্ন অপকর্মের চিত্র দেশবাসির কাছে তুলে ধরতে। কিন্তু রূপগঞ্জে তার উল্টো চিত্র দেখা যাচ্ছে। রূপগঞ্জে একটি চাপসৃষ্টিকারী মহল বিএনপি জামায়াতের এজেন্ডা বাস্তবায়নের লক্ষে ছদ্ধ বেশে আওয়ামীলীগে থেকে নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধে পত্রিকার মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে।

গতকাল একটি জাতীয় পতিকায় “পূর্বাচলে স্টেডিয়ামের জমি দখল এমপি গাজীর ” শিরোনামে সংবাদ প্রকাশ করে।যা মিথ্যা এবং বানোয়াট। প্রকাশিত নিউজের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, স্থানীয় এমপি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা।

রূপগঞ্জের পূর্বাচল আবাসিক এলাকায় স্থানীয় লোকজন তাদের উৎপাদিত ফসলাদি বিক্রির জন্য অস্থায়ী বাজার বসায়। বাজারটি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলার বাড়ির পাশে হওয়ায় সবাই বাজারটিকে নীলা মার্কেট হিসেবেই চেনে।

নীলা মার্কেটের সাথে নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের কোন সম্পৃক্ততা নেই।

গোলাম দস্তগীর গাজী এক প্রতিবাদ বার্তায় বলেন, নির্বাচনকে সামনে রেখে একটি চক্র রূপগঞ্জে নৌকা কে হারানোর জন্য আমার নামে মিথ্যাচার করছে। আমি একজন বীর মুক্তিযোদ্ধা, বিসিবির সাবেক সহ-সভাপতি ,যমুনা ব্যাংকের সাবেক চেয়ারম্যান এবং শিল্পপতি ।আমার বিরুদ্ধে কেউ যদি এক টাকার দুর্নীতি প্রমাণ করতে পারে তাহলে আমি  রাজনীতি ছেড়ে দেব।আর চাঁদাবাজি করা কোন প্রশ্নই ওঠে না। আমাকে রাজনৈতিক ভাবে বিতর্কীত করা জন্য একটি পক্ষ রাজনৈতিক সুবিধা নিতে মিথ্যা সংবাদ প্রকাশ করছে। আমি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি।

রূপগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা বলেন, পূর্বাচলের স্টেডিয়ামের জায়গায় গড়ে উঠা অস্থায়ী মার্কেটটি আমার নামে পরিচিত,কিন্তু মার্কেটটি আমার না। আমার বাড়ি মার্কেটির পাশে হওয়ায় মার্কেটটি নীলা মার্কেট হিসেবে পরিচিতি পায়। আমি এবং আমার পরিবারের কেউ এই মার্কেটের কোন চাঁদাবাজির সাথে জড়িত না। একটি স্বার্থন্বেষী মহল হীন স্বার্থ উদ্ধার করার জন্য একটি চিহ্নিত পত্রিকার মাধ্যমে আমার বিরুদ্ধে অপপ্রচার চালায়।  তাছাড়া স্থানীয় এমপি গোলাম দস্তগীর গাজীর সাথে নীলা মার্কের্টের কোন সম্পৃক্ততা নাই।

রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা বলেন, আওয়ামীলীগের ভাবমূর্তি নষ্ট করতে একটি প্রভাবশালী মহল বিএনপির এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের পক্ষে থেকে এই অপপ্রচারের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি।

স্থানীয় ক্ষতিগ্রস্ত আদিবাসীরা জানান, আমরা পূর্বাচলের কারণে ভিটেমাটি হারিয়েছি। যার কারণে অনেকেই আমরা নি:স্ব । তাই নীলা মার্কেটে আমরা কিছু ফসল ফলাদি উৎপাদন করে বিক্রি করি । আমাদের উপার্জনের একমাত্র সম্ভল এই নীলা মার্কেট।